সিনেমায় দিঘী ৮ বছর পর

নিজস্ব নিজস্ব

প্রতিবেদক

প্রকাশিত: ৭:৫৬ অপরাহ্ণ, মার্চ ৪, ২০২০

দীর্ঘ ৮ বছর বিরতি দিয়ে চলচ্চিত্রে ফিরছেন দিঘী। নির্মিতব্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিকে ‘রেনু’র কিশোরীবেলার চরিত্রে দেখা যাবে দীঘিকে। বিষয়টি নিশ্চিত করেছেন এফডিসির ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসিমিন।

শিশুশিল্পী হিসেবেই সুপরিচিত দীঘি। তার পুরো নাম প্রার্থনা ফারদিন দীঘি। পাঁচ থেকে ছয় বছর বয়সে দীঘি ৩৬টি চলচ্চিত্রে অভিনয় করে। ‘কাবুলিওয়ালা’, ‘চাচ্চু আমার চাচ্চু’, ‘এক টাকার বউ’ সিনেমায় অভিনয়ের জন্য শিশুশিল্পী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কারও পায় দীঘি।

গত ১ মার্চ তার স্বাক্ষরিত যে প্রজ্ঞাপন প্রকাশিত হয়, তাতে প্রাথমিকভাবে ‘বঙ্গবন্ধু’ বায়োপিকে কাজ করবেন এমন ৫০ জন অভিনেতা-অভিনেত্রীর নাম উল্লেখ করা হয়। সেখানে দেখা যায়, শেখ মুজিবের স্ত্রী ফজিলাতুন্নেছা মুজিব ওরফে ‘রেনু’র চরিত্রে প্রার্থনা দীঘির নাম। বিষয়টি নিশ্চিত করেছেন এফডিসির ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসিমিন।

দীঘির বাবা অভিনেতা সুব্রত জানান, ৯ ফেব্রুয়ারি বিটিভি ভবনে দীঘি অডিশন দেয়। প্রজ্ঞাপনের মাধ্যমে জেনেছি, সেখানে রেনু চরিত্রে দীঘির নাম রয়েছে। দীঘির কাছে এখনো কোনো চূড়ান্ত বার্তা আসেনি। প্রজ্ঞাপনটিতে প্রধানমন্ত্রীর স্বাক্ষরের পর বিষয়টি চূড়ান্ত হতে পারে। দীঘি যদি রেনুর চরিত্রের জন্য সুযোগ পায়, তাহলে এ ছবিটিই হবে তার কামব্যাক। দীঘি যদি রেনুর চরিত্রটি করে তাহলে ১৩-১৭ বছর বয়সের সময়টায় রেনু চরিত্রে অভিনয় করবে।